বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

পায়রা বন্দর ও উপকূলের নিরাপত্তা নিশ্চিতে কোস্টগার্ডের মহড়া

পায়রা বন্দর ও উপকূলের নিরাপত্তা নিশ্চিতে কোস্টগার্ডের মহড়া

পায়রা বন্দর ও সব উপকূলীয় এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত এবং অপরাধ নিয়ন্ত্রণে রাখতে দু’দিনব্যাপী বিশেষ মহড়া করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) থেকে শুক্রবার (০৪ সেপ্টেম্বর) পর্যন্ত এ মহড়া করা হয়।

কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক জানান, বন্দরের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি উপকূলীয় এলাকায় চোরাচালান, জলদস্যুতা নির্মূল, অবৈধ মৎস্য আহরণ বন্ধ, বনজ সম্পদ রক্ষা এবং নারী ও শিশু পাচারসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধের লক্ষ্যে চলমান কার্যক্রমের অংশ হিসেবে দীর্ঘ এ মহড়া অনুষ্ঠিত হলো।

তিনি আরও জানান, দু’দিনব্যাপী এ মহড়ায় পায়রা বন্দরে চলাচলরত সব জাহাজের নিরাপত্তার পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো যেমন তাপবিদ্যুৎ কেন্দ্র, সার্ভিস জেটি এবং নির্মাণাধীন গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে কোস্টগার্ডের কার্যক্রম প্রদর্শন করা হয়।

এ মহড়ায় কোস্টগার্ডের জাহাজ বিসিজিএস মনসুর আলী, বিসিজিএস সোনার বাংলা, এইচপিবি বুড়িগঙ্গা এবং এইচপিবি শীতলক্ষ্যা অংশ নেয়।

মহড়ার উদ্ভোধন করেন কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হক। পায়রা বন্দরে উপস্থিত থেকে সম্পূর্ণ মহড়া পরিদর্শন করেন তিনি। এসময় পায়রা পোর্টের চেয়ারম্যান কমডোর হুমায়ুন কল্লোল এবং কোস্টগার্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech